বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ মার্চ ২০১৯

জাতির জনকের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস'২০১৯ উদযাপন


প্রকাশন তারিখ : 2019-03-17

বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস'২০১৯ যথাযথ মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে পালন করা হয়।

 

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনকের জন্মদিনে বোর্ড বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক জনাব মু: আবদুল হাকিম এর নেতৃত্বে আজ সকাল ১০.০০ ঘটিকায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় জাতির জনকের দেশের প্রতি অবদান ও রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করা হয়। সভায় সভাপতির বক্তব্যে মহাপরিচালক জাতির জনক ও সকল শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার প্রধান রুপকার জাতির জনকের মহান আত্মত্যাগের বর্ণনা দেন। তিনি বলেন, জাতির পিতার কারণেই আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। জাতির পিতার সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে তিনি বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের সকল স্তরের কর্মকতা-কর্মচারীকে সমন্বিতভাবে কাজ করার অনুরোধ জানান।

উক্ত অনুষ্ঠানে বোর্ডের সদস্য(অর্থ ও পরিকল্পনা) সৈয়দা জেবিননিছা সুলতানা, , সদস্য(সম্প্রসারণ ও প্রেষণা) এম.এ মান্নান, সদস্য(উৎপাদন ও বাজারজাতকরণ) মোছা: নাছিমা খাতুন,  সচিব মো: জায়েদুল ইসলাম, বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এর ভারপ্রাপ্ত পরিচালক মো: মুনসুর আলী এবং সিবিএ সভাপতি মো: আবু সেলিম ও সাধারণ সম্পাদক মো: সামছুল হক বক্তব্য দেন। বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করে। সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন জনসংযোগ কর্মকর্তা সুমন ঠাকুর।

 


Share with :

Facebook Facebook