Wellcome to National Portal
বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুন ২০২১
Array ( [id] => c773ed9b-b119-458d-8cd6-e062486eb369 [title] => সংশ্লিষ্ট নীতিমালা [file_fles] => Array ( [0] => Array ( [name] => 2021-06-06-04-14-761ee285785c75b8ba2c523c3bfe3af0.pdf [caption_bn] => অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮) [caption_en] => Guidelines for Complaint Remedies, 2015 (Revised 2017) [link] => ) [2] => Array ( [name] => 2021-06-06-04-23-5d30853381a1d901f026ba6a69e3ea56.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। [caption_en] => Determining the focal points of the ministry / division and organization for receiving and disposing of complaints. [link] => ) [3] => Array ( [name] => 2021-06-06-04-24-3c9070da1650311a0af38b57c54742bd.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। [caption_en] => Regarding taking appropriate action on receiving and disposing of complaints and sending updated information to the Cabinet Division. [link] => ) ) [uploadpath] => f1024cf3-a21c-4dd6-bb80-c6bb16d5ea7c [version] => [domain_id] => )

সংশ্লিষ্ট নীতিমালা

  1. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।
  2. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।
  3. অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮)অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮)