বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০১৮

জাতীয় শোক দিবসে রেশম উন্নয়ন বোর্ডে আলোচনা সভা ও দোয়া মাহফিল


প্রকাশন তারিখ : 2018-08-15

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে বোর্ডের প্রধান কার্যালয়, বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট, আঞ্চলিক রেশম সম্প্রসারণ কার্যালয় ও পি৩ কেন্দ্র, রাজশাহী, উপজেলা রেশম সম্প্রসারণ কার্যালয়,পবা, রাজশাহী এর সমন্বয়ে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডে একটি আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে শোক দিবসে গৃহিত কর্মসূচির সূচনা করা হয়। জাতীয় শোক দিবসের এই দিনে বোর্ডের মহাপরিচালক মুঃ আবদুল হাকিম এর নেতৃত্বে সকাল ১০.৩০ ঘটিকায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর সকাল ১০.৪৫ ঘটিকায় পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও গীতা থেকে পাঠের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠানের সূচনা করা হয়।

সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মম হত্যাকান্ডের নিন্দা জানিয়ে জাতির জনকের দেশের প্রতি অবদান ও রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করা হয়। জাতির জনকসহ নিহতদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। সভায় মহাপরিচালক সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার প্রধান রুপকার জাতির জনকের মহান আত্মত্যাগের বর্ণনা দেন। তিনি বলেন, জাতির পিতার কারণেই আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। জাতির পিতার সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের সকল স্তরের কর্মকতা-কর্মচারীকে সঠিকভাবে ও মান সম্মত কাজ করার অনুরোধ জানান। আলোচনা শেষে ১৫ আগষ্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন  রেশম উন্নয়ন বোর্ডের সদস্য (অর্থ: ও পরি:) এবং বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এর পরিচালক (ভারপ্রাপ্ত)  সৈয়দা জেবিননিছা সুলতানা,  সদস্য (সম্প্রসাণ ও প্রেষনা) এম. এ মান্নান,  বোর্ডের উপ পরিচালক মো: আতিকুর রহমান, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো: মনসুর আলী, বিক্রয় কর্মকর্তা সুকদেব হাজরা, সিবিএ সভাপতি মো: আবু সেলিম ও সাধারন সম্পাদক মো: শামসুল হক এবং বীজ পরীক্ষক মো: ফরহাদ হোসেন। সভায় সচিব মো: জায়েদুল ইসলাম, বঙ্গবন্ধুর কর্মকাণ্ডের বিভিন্ন দুর্লভ আলোকচিত্র প্রদর্শন করেন। আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন। বোর্ডের সচিব মো: জায়েদুল ইসলাম অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন। 


Share with :

Facebook Facebook